স্বাস্থ্যবিধি না মানায় সিলেট বিভাগে বাড়ছে করোনার রোগী। আক্রান্ত বৃদ্ধি পেলেও করোনা থেকে সুস্থতা কমেছে। বিভাগের চার জেলার মধ্যে সিলেটে করোনায় আক্রান্ত হয়েছেন ১২জন ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ১১জন। সেই সাথে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ২৭৯ জনের। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৭৭৩ জন। 

গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫ জন। শুক্রবার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া এ তথ্য জানান। সিলেটের করোনার সংশ্লিষ্ট চিকিৎসকরা জানিয়েছেন, সিলেটে করোনার টিকা নেয়ার পর থেকে মানুষ অসচেতন হয়ে পড়েছে। মাস্ক ছাড়া স্বাস্থ্যবিধি না মেনে যত্রতত্র ঘুরাফেরা করছে। এতে করে সংক্রমণ বিস্তার করছে। এ ছাড়া সিলেটে ভাইরাসের নতুন কোনো ধরনের সৃষ্টি অথবা বিদেশ থেকে আসা নতুন কোনো ধরনের জন্য সংক্রমণ বাড়তে পারে। গত বছরের এই সময় থেকে করোনার প্রার্দুভাব শুরু হয়েছিল তাই সেটির পুনরাবৃত্তিও একটা কারণ হতে পারে বলে কোনো কোনো স্বাস্থ্য বিশেষজ্ঞ মনে করছেন। এখনই সচেতনতা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে পরিস্থিতি ভয়ানক হতে পারে।

সিলেটে স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেটে ১২জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শুক্রবার (১২ মার্চ) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা ১৬ হাজার ৪৫৪জন। এর মধ্যে সিলেট জেলায় ৯ হাজার ৯৩৯ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৫৫৮জন, হবিগঞ্জে ২ হাজার ১০জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

আপনার মতামত দিন