আরিফ হোসেন হারিছ সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

মুন্সিগঞ্জের সিরাজদিখানে গত শনিবার ৭মে দিবাগত রাতে উপজেলার বালুচর ইউনিয়নের খাসকান্দি গ্রামে আধিপত্য বিস্তার ও হাউজিং ব্যবসার বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় সোমবার ৯ ভোরে খাসকান্দি,পানিয়ারচর,চান্দের চর গ্রামে অভিযান চালিয়ে ২৯ জনকে আটক করেছে সিরাজদিখান থানা পুলিশ। এ সময় প্রায় ৬ শতাধিক টেটা-বল্লম সহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়,বালুচর ইউনিয়নের খাসকান্দি,চরপানিয়া,চান্দের চর এই তিনটি মৌজায় প্রায় ২০ টিরও বেশী হাউজিং কোম্পানী আছে । এসব হাউজিং কোম্পানীর জমি ক্রয়-বিক্রয়,মাটি ভরাটের টাকা ভাগবাটোয়ারা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ দীর্ঘদিনের । সম্প্রতি নিরাপদ সিটি হাউজিং কোম্পনী নিয়ে বাতেন ও কামিজুদ্দিন কামু গ্রুপের মধ্যে বিরোধ দেখা দিলে গত শনিবার রাত সাড়ে ১০ টায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও বাড়ীঘর ভাঙচুরের ঘটনা ঘটে । এ ঘটনায় উভয় পক্ষের ২ টি মামলা হয়েছে । সোমবার ৯মে ভোরে পুলিশ খাসকান্দি,পানিয়ারচর,চান্দেরচর এলাকায় অভিযান চালিয়ে হাজী আব্দুল বাতেনসহ ২৯ জনকে আটক করে। অভিযানে হাজী আব্দুল বাতেন এর বাড়ীসহ কয়েকটি বাড়ী থেকে প্রায় ৬শতাধিক টেটা-বল্লম সহ দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।

সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল)রাশেদুল ইসলাম জানান,জমিজমা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ দীর্ঘদিনের । গত শনিবারের রাতের সংঘর্ষের ঘটনায় ২ টি মামলা হয়েছে আরো একটি মামলা প্রক্রিয়াধীন। আটককৃতদের যাচাই-বাছাই চলছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে । নির্দোষদের ছেড়ে দেওয়া হবে।

আপনার মতামত দিন