ইমরান হোসেন, (মুন্সিগঞ্জ জেলা) প্রতিনিধি::

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণি’র নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।

বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারও নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় সংগঠনের মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় ডাক-বাংলায় কেককেটে এ অনুষ্ঠান পালন করা হয়।

যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণিসহ ৭৫’এর ১৫ আগস্ট নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ এবং মোনাজাত অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকাল ১১ টায় উপজেলায় ডাক-বাংলায় এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি, ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, হাজী মহিউদ্দিন আহমেদ। এ সময় বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা-মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, গোলাম সারোয়ার কবির,

এছাড়া আরো অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, লতদ্বি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, এসএম সোহরাব হোসেন, রশুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইকবাল হোসেন চোকদ্দার,
উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাবুল,

উপজেলা যুবলীগ সাবেক আহ্বায়ক, রাকিবুল ইসলাম রাকিব, যুবলীগ সদস্য, জাহিদ সিকদার,
জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, তাইজুল ইসলাম পিন্টু, জেলা ছাত্রলীগ সাবে সাধারণ সম্পাদক এ্যাড. আবু সাঈদ, যুবলীগ সদস্য, তৌহিদ খানঁ সম্রাট, যুবলীগের সদস্য, আরিফ রশিদ,
উপজেলা স্বেচ্চাসেবকলীগ সভাপতি, তালুকদার বাবু, সাধারণ সম্পাদক, চঞ্চল চৌধুরী, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মহসিন রেজা, উপজেলা ছাত্রলীগ সভাপতি, সৈকত মাহমুদ, সাধারণ সম্পাদক, পারভেজ চোকদার পাপ্পু প্রমুখ।

বিভিন্ন ইউনিয়নের আওয়ামী যুবলীগের সভাপতি, সাধারন সম্পাদক, এবং আওয়ামীলীগের নেতৃবৃন্দ ।

আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিতষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনের উপজেলা যুবলীগ আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, মঈনুল হাসান নাহিদ, এবং উপজেলা যুবলীগ যুগ্ন আহ্বায়ক, ও রশুনিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি, মোঃ মাসুদ লস্কর দেশবাসীসহ যুব সমাজকে শুভেচ্ছা জানিয়েছেন।