আরিফ হোসেন হারিছ সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের আনন্দে গণিত শেখা ও গাণিতিক মেধার উৎকর্ষ সাধন – এই উদ্দেশ্য দু’টিকে সামনে রেখে সারা দেশের ন্যায় মুন্সীগঞ্জের সিরাজদিখানের ১৫০ জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককে গণিত অলিম্পিয়াড প্রশিক্ষণ দেয়া হয়েছে। শুক্রবার ২৫ মার্চ উপজেলা রিসোর্স সেন্টারে ৫ম ব্যাচের কোর্স সমাপনীর মধ্য দিয়ে ১৫০ জন শিক্ষককে এই প্রশিক্ষণ প্রদান শেষ হয়। এর আগে গত ২২ ফেব্রুয়ারি থেকে এই প্রশিক্ষণ শুরু হয়। এতে প্রতি ব্যাচে বিভিন্ন বিদ্যালয়ের ৩০ জন করে গণিত শিক্ষক অংশগ্রহণ করেন। শিশুদের আনন্দের সাথে গণিত অলিম্পিয়াড এর কৌশল ব্যবহার করে শিখানো এবং আন্তর্জাতিক অলিম্পিয়াড এ প্রতিযোগিতা করার দক্ষতা অর্জন করার লক্ষ্যে এই প্রশিক্ষণ দেয়া হয়।

সমাপনী দিনে সহকারী শিক্ষক হাবিবুল্লাহ এর সঞ্চালনায় সিরাজদিখান উপজেলা রিসোর্স সেন্টার এর ইন্সট্রাক্টর মোহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেন। আরো উপস্থিত ছিলেন ইন্সট্রাক্টর আল মামুন, প্রশিক্ষক উপজেলা সহকারী শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, প্রশিক্ষক সহকারী শিক্ষক সাবিনা ইয়াসমিন।

প্রধান অতিথির বক্তব্যে বেলায়েত হোসেন বলেন, প্রতিটি শিক্ষকের একজন আদর্শ শিক্ষক হওয়ার লক্ষ্য থাকতে হবে। আর আদর্শ শিক্ষক হতে হলে তাকে শিক্ষার্থীদের সৎ যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, এই প্রশিক্ষণ তখনি স্বার্থক হবে যদি আপনারা এই প্রশিক্ষণ লব্দ জ্ঞান শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেন।
সভাপতির বক্তব্যে মোহাম্মদ সাইদুর রহমান কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ফাঁকি গল্প শুনিয়ে শিক্ষকদের মাঝে আদর্শ শিক্ষক হওয়ার উদ্দীপনা সৃষ্টি করেন।

অনুষ্ঠান শেষে শিক্ষকদের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়।