আরিফ হোসেন হারিছ সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে লালন, রবীন্দ্রনাথ ও নজরুলের জীবন ও দর্শন বিষয়ক আলোচনা অনুষ্ঠিত। শনিবার ১৮ ডিসেম্বর দুপুরে ২টা থেকে রাত ৭ টা পর্যন্ত উপজেলার তানিয়া বাগানের জলটঙ্গীর উপরে এই সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়। আড্ডায় অংশগ্রহণ করে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত বিশিষ্ট লেখক,কবি-সাহিত্যিক ও গীতিকার। আড্ডায় লালন, রবীন্দ্রনাথ ও নজরুলের জীবন দর্শন বিষয়ক আলোচনা, বিক্রমপুরের ঐতিহ্য বিষয়ক আলোচনা ও স্বরচিত কবিতা পাঠ করেন কবি সাহিত্যিকরা। ফার্মাসিস্ট (এমএস,আর.পি.এস.ইউ-এস.এ) সৈয়দ টিপু সুলতানের সভাপতিত্বে আলোচনা সভায় রবিন্দ্রনাথ জীবন ও দর্শন বিষয়ক আলোচনা করেন বিশিষ্ট কবি জাহাঙ্গীর ফিরোজ বিশিষ্ট গবেষক লেখক ইতিহাসবিদ মোঃ আশরাফুল। লালন জীবন ও দর্শন বিষয়ক আলোচনা করেন শিক্ষক ও কর্মচারী ঐক্যজোটের মহাসচিব মোঃ জাহাঙ্গীর খান, ইতিহাসবিদ গোলাম আশরাফ খান উজ্জ্বল।
মাসিক বিক্রমপুর পত্রিকার সম্পাদক সৈয়দ মাহমুদুল হাসান মুকুট ও কুসুমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহবুবুর রহমানের যৌথ উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক মন্ত্রণালয়ের মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক মোহাম্মদ আওলাদ হোসেন মৃধা, কবি কামরুজ্জামান, কবি সৈয়দ মাহমুদ হোসেন শাহানুর।

এ সময় উপস্থিত ছিলেন কবি সাহিত্যিক ডঃ মাহবুব হাসান, ড. জমির উদ্দিন, কবি জাহাঙ্গীর ফিরোজ, বিক্রমপুর চাদের হাটের সভাপতি এম এমদাদুল হক পলাশ, হাসন রাজার প্রো পুত্র মুসলিম দার্শনিক দেওয়ান মোঃ আজরফ, কনিষ্ঠ পুত্র অধ্যাপক কবি মাহমুদ কামাল, নজরুল গবেষক কবি জাহেদুল হক প্রমুখ।