আরিফ হোসেন হারিছ সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে সারাদেশের ন্যায় মুন্সিগঞ্জের সিরাজদিখানে নানান আয়োজনে পালিত হয়েছে ।
সোমবার ১৮ অক্টোবর সকাল ৯ টায় উপজেলার লতব্দী ইউনিয়ন পরিষদে পবিত্র কুরআন তেলওয়াত মধ্য দিয়ে কেক কেটে ও আলোকচিত্রের মাধ্যমে জনগনের মাঝে শেখ রাসেলের জীবনবৃত্তান্ত তোলে ধরা হয়।পরে লতব্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম সোহরাব হোসেন এর সভাপতিত্বে সচিব শাহাবুদ্দিন আহম্মেদ এর সঞ্চালনায় শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

এ-সময় উপস্থিত ছিলেন লতব্দী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মো: জসিমউদদীন , লতব্দী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো: আবু সালেক,লতব্দী ইউনিয়ন ২ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি দেলোয়ার হোসেন দেলু,উপজেলা সাবেক ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর বাউল, সহ ইউনিয়ন পরিষদের সকল নারী-পুরুষ সদস্য ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন