আরিফ হোসেন হারিছ সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের সিরাজদিখানে পল্লিবিদ্যুতের লাইনে কাজ করতে গিয়ে ঝলসে গেছে এক যুবক। খুটিতে ইন্টারনেটের তার টানতে গিয়ে ১১ হাজার বিদ্যুতের তারে পুড়ে গুরুতর আহত হয়েছেন শুভ দাস (২২) এক যুবক। সে সিরাজদিখান উপজেলার ফুরশাইল গ্রামের দীনেশ দাসের ছেলে ও তালতলা বাজার স্কাইনেট নামের একটি প্রতিষ্ঠানের লাইনম্যান। শুক্রবার ২ এপ্রিল বিকাল সাড়ে ৩ টার দিকে উপজেলার মালখানগর কলেজ রোডে এ ঘটনা ঘটে। এলাকাবাসী মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে জরুরী বিভাগের চিকিৎসক তাকে ঢাকা মেডিকেলে রেফার করে। তার অবস্থা আশঙ্কজনক।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ছেলেটি ৩৩ কেভি লাইনের খুটির উপর কমপক্ষে ২০ ফুট উচ্চতায় উঠে ইন্টারনেটের লাইনের তারের কাজ করতেছিলো। সেখানে ১১ কেভির একটি লাইন তার কোমড়ে লেগে যায়। সাথে সাথে তার শরীরের বেশির ভাগ অংশ ও পড়নের কাপড় পুড়ে যায়। পরে বিদ্যুৎ অফিসে ফোন দিয়ে লাইন বন্ধ করা হয়। এরপর কয়েকজন মিলে উপর থেকে তাকে নিচে নামায় এবং হাসপাতালে পাঠানো হয়।
উপজেলা পল্লিবিদ্যুৎ সমিতি ডিজিএম খন্দকার মাহমুদুল হাসান জানান, খবর পেয়ে লোক পাঠিয়েছি। আমাদের অবহিত না করে তারা ইন্টারনেট এর তার টানছিলো। এটা ঠিক না, ৩৩ কেভি লাইনের একটা তার ছিড়ে গেলে বড় ধরনের ক্ষতি হতে পাড়ে। আমাদের খুটিতে তার টানার কোন অনুমতি নেই। জনগণের ইন্টারনেট সেবা ঠিক রাখতে আমাদের বিদ্যুতের পুল অনেকে ব্যাবহার করে।

আপনার মতামত দিন