শেখ ইমরান হোসেন সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ

আর্ন্তজাতিক পুরস্কার প্রাপ্ত বাংলাদেশী নারী সাংবাদিক রোজিনা ইসলাম, কে হেনস্তা মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদ নিঃশর্ত মুক্তির দাবিতে মুন্সিগঞ্জ সিরাজদিখান বুধলবার ১৯ মে সকাল ১১টায় সিরাজদিখান উপজেলায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মুন্সিগঞ্জ সিরাজদিখান প্রেসক্লাবের অফিসের সামনে সিরাজদিখান প্রেসক্লবের আয়োজন।
এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সিরাজদিখান প্রেসক্লাবের সভাপতি, ইমতিয়াজ বাবুল, এর (সভাপতিত্বে) ও সাধারণ সম্পাদক, যাবেদুর রহমান যুবায়ের, এর (সঞ্চালনায়) ঘন্টাব্যাপি আয়োজিত এই মানববন্ধন কর্মসূচিতে।

এ-সময় উপস্থিত ছিলেন, সিরাজদিখান প্রেসক্লাবের সাবেক সভাপতি, কাজী নজরুল ইসলাম বাবুল, সাংবাদিক আরিফ হোসেন হারিছ, সালাউদ্দিন সালমান, হাবিবুর রহমান, নাসির উদ্দীন, হামিদুর ইসলাম লিংকন, ডা: মিজান, মাষ্টার মিজানুর রহমান, আমির হোসেন ঢালী, মেহেদি হাসান সুমন, হাবিব হাসান, সুলতানা, প্রমুখ।

সিরাজদিখান কর্মরত সাংবাদিক, মানবাধিকার কর্মী, রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। মানববন্ধন কর্মসূচি শেষে এক প্রতিবাদ সভায় বক্তাগণ বলেন, গ্রেফতার আর জেল বন্দি করে লেখার স্বাধীনতা স্তব্ধ করা যাবে না।

প্রতিবাদকারীদের ভাষায় বাংলাদেশে হুইসল ব্লেয়ার্স আইন অনুযায়ী কেউ দুর্নীতি বিষয়ে তথ্য প্রকাশ করলে তাকে পুরস্কৃত করার কথা। অথচ সাংবাদিক রোজিনার ক্ষেত্রে ঘটেছে ঠিক উল্টোটা। রোজিনা রাষ্ট্রের কর্মচারীদের দুর্নীতি ঠেকাতে সরকারকে সহায়তা করছিলেন। কিন্তু তাকে প্রটেকশন না দিয়ে চোরদের পক্ষাবলম্বন করা দুঃখজনক।