এইচ.আই লিংকন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

মুন্সীগঞ্জের শ্রীনগরে ড্রাম ট্রাক দিয়ে বালু এনে সড়কের পাশের পুকুরে বালু ফেলে এলাকার ফসলি জমি ও পুকুর ভড়াটের কাজ করছে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জীবন মৃধা। তার আনা ড্রাম ট্রাকের চাপে উপজেলার পাটাভোগ হরিবাড়ি এলাকার রাস্তাটি দেবে যাওয়ায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে দেবে জাওয়া রাস্তাটিতে একটি অটো রিকাশা উল্টে গিয়ে একটি বাইরাইকেলের উপর পরে যায়। এতে অটো চালক ও বাইসাইকেল চালকসহ ৪জন আহত হয়েছে। আহতরা হলেন উপজেলার আটপাড়া ইউনিয়নের আব্দুল কাদির(৬০) সিরাজদিখান উপজেলার জৈনসার ইউনিয়নের আনোয়ার শেখ(২৫), হুমায়ুন কবির(৩৪), আব্বাস খান(৩২)। আব্দুল কাদির গুরুতর আহত হওয়ায় স্থানিয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় অন্যান্যরা স্থানিয় ফার্মেসিতে চিকিৎসা নেয়।
সরেজমিনে গিয়ে দেখাযায়, দোহার-মুন্সীগঞ্জ সড়কের উপজেলার পাটাভোগ ইউনিয়নের হড়িবাড়ি নামক স্থানের সড়কের পাড় ঘেসে বালুর স্তুপ করে রেখেছে। সেখান থেকে ড্রেজার মেশিন দিয়ে পাম্প করে পাইপের সাহায্যে বালু নেওয়া হচ্ছে। এত হুমকিতে রয়েছে সরকারি কোটি টাকা ব্যায়ে নির্মিত রাস্তাটি। এছাড়া বালু বাহি ভড়ি গড়ি চলাচল করায় রাস্তাটি ফেটে ও দেবে গেছে।
স্থানিয়রা জানায়, জীবন মৃধা এখানে প্রায় ১বছর ধরে বালু ফেলে কন্টাকের মাধ্যমে বিভন্ন মানুসের যায়গা ভড়াটের কাজ করছে। এখানে প্রায়দিনই ভাড়ি ড্রাম ট্রাকে করে বালু ফেলা হয়। ভড়ি ট্রাকের চাপে রাস্তাটি দেবে গেছে। এছাড়া রাস্তার পাশে বালু থাকায় ধুলায় পথচারিসহ স্থানিয়দের চলাচলে অনেক কষ্ট হয়। প্রায় দিনই এই বালুর কারছে এখানে ঘটছে দূর্ঘটনা। জীবন মৃধা প্রভাবশালী নেতা হওয়ায় কেও তাকে কিছু বলার সহস পায় না। এই ভাবে চলতে থাকলে আগামী এক বছরের মধ্যে এই রাস্তাটি আর চলাচলের উপযোগী থাকবেনা।
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জীবন মৃধা মুঠো ফোনে এই বিষয়ে যানতে চাইলে তিনি বলেন পরে আপনাকে ফোন দিচ্ছি। পরে তার মুঠো ফোনে একাধিকার চেষ্ঠা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
সড়ক ও জনপদ মুন্সীগঞ্জ উপ-বিভাগিয় প্রকৌশলি ফহিম রহমান খান বলেন, সড়ক ও জনপদের রাস্তায় এমন কোন কাজ কেও করতে পাড়বে না। যে এই ধরনের কাজ করবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।