শেখ ইমরান হোসেন, স্টাফ রিপোর্টারঃ

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা সচেতনতা ও মোকাবেলায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন ঢাকা-মাওয়া হাঁসাড়া হাইওয়ে থানা পুলিশ। হাঁসাড়া হাইওয়ে থানা অফিসার ইন-চার্জ (ওসি) মো. আফজাল হোসেন, এর নেতৃত্বে হাঁসাড়া হাইওয়ে থানার এস আই শাকিব হাসান, ও কনস্টেবলদের সমন্বয়ে গড়া পুলিশের টিম ঢাকা-মাওয়া হাইওয়ে মহাসড়কে তাদের নিয়মিত টহল জোরদার করেছেন।

যান চলাচল নিয়ত্রণ, অপ্রয়োজনে ঘর হতে বের হওয়া মানুষদের ঘরে ফেরানো, সামাজিক দুরত্ব বজায় রাখা, পরিস্কার পরিচ্ছন্ন থাকা, মুখে মাস্ক, হাতে হ্যান্ড গ্লোভস্ ব্যবহার করা সহ জনসচেতনতায় তারা মনিটরিং করে যাচ্ছেন।

দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার ঢাকা-মাওয়া হাইওয়ের রোড একটি গুরুত্বপুর্ণ স্থান। শুধু তাই নয়, এখান দিয়ে মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, ফরিদপুর, মেহেরপুর, জাজিরা, যশোরের, লোকজনের ঢাকা হতে যাতায়াতের একমাত্র পথ। গণ পরিবহন বন্ধ হওয়ায় গার্মেন্টস শ্রমিক সহ যাত্রীরা ঢাকায় যেতে ক্যাভার্ট ভ্যান, লরি, পিকআপ ও পণ্যবাহী ট্রাকে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা জারী হওয়ায় রবিবার হতে ঢাকা-মাওয়া হাঁসাড়া হাইওয়ে পুলিশ এখন কঠোর অবস্থানে।

ঢাকা-মাওয়া হাঁসাড়া হাইওয়ে থানার এস আই শাকিব হাসানের উপস্থিত, সাংবাদিকদেরর জানান, সরকারি নির্দেশনা সহ আমার অর্পিত দায়িত্ব নিষ্ঠার সহিত পালনের পাশাপাশি চলমান প্রানঘাতী করোনা সচেতনতা, প্রতিরোধ ও মোকাবেলায় দিনরাত সমানতালে কাজ করে যাচ্ছি।

ইতিমধ্যেই ঢাকা-মাওয়া হাইওয়ে মহাসড়কে যাত্রীবাহী গাড়ি বন্ধ সহ মালবাহী গাড়িতে কোন ক্রমেই যেন যাত্রী বহন না করে সেজন্য বিশেষ খেয়াল রাখতে আমরা ঢাকা-মাওয়া হাঁসাড়া হাইওয়ে পুলিশ সর্বদা প্রস্তত। দেশের ও দশের স্বার্থে করোনা ভাইরাস মোকাবেলায় আমি বিন্দুমাত্রও আপোষ করতে রাজি নই। শেষে তিনি আল্লাহর রহমত ও সকলের সহযোগীতা কামনা করেন।