ঝিনাইদহ প্রতিনিধিঃ

শখের বসে দীর্ঘ ৩ বছর ধরে ফ্রিজিয়ান হান্ডেড জাতের গরু পালন করে আসছিলেন ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ভাটই গ্রামের উত্তর পাড়ার রেজাউল মোল্লা। আদর যত্নে পালিত গরুটির ওজন হয়েছে ১৪ থেকে ১৫মন।

ইচ্ছা ছিল এবার কুরবানির হাটে নিয়ে বিক্রি করবেন গরুটি। কিন্তু বৈশ্বিক করোনা মহামারী ও লকডাউনের কারণে বাজারে নিতে পারছেন না। বর্তমানে গরুটিকে নিয়ে বিপাকে আছেন রেজাউল মোল্লা।

গরুটির গায়ের রং কালো হাওয়ায় আদর করে নাম দিয়েছিলেন ব্ল্যাক বুলেট। স্থানীয় গরু ব্যবসায়ীরা মাঝে মধ্যে আসতেন ব্লাক বুলেটকে দেখতে। কিন্তু কাঙ্খিত মূল্য দিতে নারাজ সকলেই। কাঙ্খিত ন্যায্যমূল্য না হাওয়ায় চরম হতাশায় আছেন গরুটির মালিক।

গরুটির মালিক সাংবাদিকদের জানান বর্তমান ন্যায্য বাজার মূল্য হিসেবে তার গরুটির মূল্য ৩ লক্ষ ২০ হাজার থেকে ৩ লক্ষ ৫০ হাজার এর মধ্যে। কিন্তু স্থানীয় বাজারে ন্যায্যমূল্য না পাওয়ায় অনলাইন বাজারে বিক্রয় করার সিদ্ধান্ত নিয়েছেন গরুটির মালিক । ফ্রিজিয়ান হানডেট জাতের গরুটির ওজন প্রায় ১৪-১৫ মণ। বয়স প্রায় ৪ বছর। লম্বায় সাড়ে ৮ ফিট। উচ্চতা ৫ফিট ৭ ইঞ্চি কোরবানির জন্য সুন্দর গরু খুঁজঝেন এমন কেউ রেজাউল মোল্লার সাথে যোগাযোগ করতে পারেন ০১৭৭২৫৮৭৬৬৭।