আরিফ হোসেন হারিছ সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

মুন্সিগঞ্জের সিরাজদিখান থানা এলাকায় মাদক, সন্ত্রাস, টেটা-বল্লম যুদ্ধ নিরসন,হেফাজত তান্ডব দমন করে ব্যাপক সফলতায় সিরাজদিখান থানা এলাকাবাসীর প্রশংসা কুড়িয়েছেন করোনা সংক্রমণ প্রতিরোধে সম্মুখ যোদ্ধা অফিসার ইনচার্জ মোহাম্মদ বোরহান উদ্দিন।
খোঁজ নিয়ে জানাযায় গত ৯ এপ্রিল ২০২১ ইং সিরাজদিখান থানায় যোগদান করার পর থেকে চরাঅঞ্চালের দীর্ঘদিনের টেটা বল্লম যুদ্ধ নিরসনে বিশেষ ভুমিকা চরাঅঞ্চলের বালুচর ও লতব্দী ২ ইউনিয়ন বাসী ভবিষ্যতে টেটা-বল্লম যুদ্ধ আর করবেনা শর্তে ৩ হাজার ৫ শত টেটা- বল্লম স্বেচ্ছায় থানা পুলিশ কাছে জমা দেন। হেফাজতে ইসলামের তান্ডবে যখন সিরাজদিখান থানা এলাকা লন্ডভন্ড ঠিক তখন ২৯ জন হেফাজতে ইসলামের নেতৃবৃন্দ গ্রেফতার করে হেফাজতে ইসলাম কে দমন করে এলাকার শান্তি ফিরিয়ে আনেন।
আরো জানাযায় গত ১৩ মে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার করে।২৪ ঘন্টার মধ্যেই লাশের পরিচয় সনাক্ত করে আসামী গ্রেফতার করে জেল হজতে সোপর্দ করে। ২ টি চুরির মামলার চোর ও মালামাল উদ্ধার করে ২৪ ঘন্টার মধ্যেই অভিযোগ পত্র বিজ্ঞ আদালতে দাখিল করেন।বিগত ৪ মাসে ২৯ টি মাদক মামলা ৭ কেজী গাজা,২৩৫০ পিছ ইয়াবা ট্যাবলেট,৯৪ ক্যান বিয়ার,১১ লিটার চোলাই মদ,৩০ গ্রাম হেরোইন বিদেশি মদের বোতল উদ্ধার করে। নিয়মিত মামলায় ১৮১ জন এবং সাজাপ্রাপ্ত সহ বিভিন্ন মামলার পরোয়ানা ভুক্ত ৫৮ জন আসামীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে।
বৈশ্বিক করোনা সংক্রমণ মহামারী প্রতিরোধে মানুষকে স্বাস্থ্য সচেতনতা জন্য লিফলেট বিতরণ মাইকিং ও উপজেলার বিভিন্ন মসজিদে জুম্মার নামাজের পুর্বে মুসল্লীদের স্বাস্থ্য সচেতন করেন।পুলিশের সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে উপজেলার প্রতিটি ইউনিয়নে বীট পুলিশিংয়ের কার্যক্রমের মাধ্যমে ইউনিয়নের প্রতিটি ঘরে ঘরে পুলিশের নাম্বার যুক্ত স্টিকার স্থাপন করেন।

বালুচর বাজার চাউল ব্যবসায়ী নুর হোসেন ট্রেডার্স এন্ড রাইস এজেন্সীর সত্বাধিকারী মো: নুর হোসেন নুরু বলেন, ওসি মোহাম্মদ বোরহান উদ্দিন এর সাহসী পদক্ষেপে চরাঅঞ্চলের বিবদমান টেটা-বল্লম যুদ্ধ নিরসনে আজ আমরা শান্তিতে ব্যবসা বানিজ্য করে আসছি শান্তিতে স্ত্রী সন্তান নিয়ে ঘরে ঘুমাতে পারি তাই ওসি সাহেবকে ধন্যবাদ জানাই।

ভাষানচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক
মো: মাহবুব আলম বলেন আমি একজন শিক্ষক। আমার দৃষ্টিতে বর্তমান সিরাজদিখান থানার ওসি একজন সৎসাহসী, মেধাবী ওনির্ভীক লড়াকু। যার দূর্বার নেতৃত্বে গড়ে উঠেছে বহুদিনের কাঙ্খিত শান্তি। বালুচর ও লতব্দী ইউনিয়নের জনগন শান্তিতে বসবাস করছেন।মালখানগর ইউপির একজন পাষন্ড স্বামী স্ত্রীকে বেধড়ক মারপিঠের সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে তার পুলিশ বাহিনী দিয়ে স্বামীকে গ্রেফতার করে নিয়ে আসেন। সবশেষে আমি বলতে চাই ওসি বোরহান উদ্দিন সিরাজদিখান বাসির জন্য এক আশির্বাদ।