মোহাম্মদ রোমান হাওলাদার,

আশ্রয়ন প্রকল্পের ঘর পেয়ে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যরা। গতকাল শুক্রবার বিকালে উপজেলার কোলা ইউনিয়নের জীবসরা গ্রামে অবস্থিত আশ্রয়ন প্রকল্পের অপ্রস্তুত ঘর পরিদর্শনকালে স্থানীয় সাংবাদিকদের নিকট প্রকল্পে ঠাই পাওয়া সহায় সম্বলহীন পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনের পাশাপাশি তার দীর্ঘায়ু কামণা করে শুভেচ্ছা বার্তা প্রেরণের অনুরোধ করেন।

স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত এক বছরে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় উপজেলার বালুচর, বাসাইল,মালখানগর,কোলা ও কেয়াইন ইউনিয়নের ৬৩ টি ভূমিহীন ছিন্নমূল পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়ার পাশাপাশি তাদের নামে জমি রেজিস্ট্রি করে দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৬শে এপ্রিল কোলা ইউনিয়নের জীবসরা গ্রামে নির্মিত আশ্রয়ন প্রকল্পের ১৫ টি ঘরসহ তৃতীয় ধাপে একযুগে দেশের ৩২ হাজার ৯ শত ৪টি ঘর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন। কোলার জীবসরা আশ্রয়ন প্রকল্পের উদ্বোধনকৃত ১৫টি ঘরের মধ্যে ৫টি ঘর অপ্রস্তুত থাকায় ১০ টি ঘর উপকার ভোগীদের হস্তান্তর করা হয়। ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যরা গত ঈদ (ঈদ-উল ফিতর) আশ্রয়ন প্রকল্পের ঘরে থেকে উদযাপন করেছেন। কোলা ইউনিয়নের জীবসরা আশ্রয়ন প্রকল্পে আশ্রয় পাওয়া পরিবারের সদস্যরা বলেন, মানুষ যদি একটা চকলেটও উপহার দেয় তাহলে তাকে ধন্যবাদ দিতে হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে ঘর উপহার দিয়েছেন আমরা তাকে ধন্যবাদ জানাবো না তা কি করে হয়। যখন আমাদের বাড়ীঘর ছিলো না তখন আমাদের বসবাস করতে কষ্ট হয়েছে। প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকতে পেরে আমাদের দুঃখ কষ্ট লাঘব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমরা কৃতজ্ঞ এবং ঘর দেওয়ায় তাদে ধন্যবাদ জানাচ্ছি।কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ এইচ এম সাইফুল ইসলাম মিন্টু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় ধাপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করা ৩২ হাজার ৯ শত ৪টি ঘরের মধ্যে কোলা ইউনিয়নের জীবসরা আশ্রয়ন প্রকল্পে ১০ টি পরিবারকে হস্তান্তর করা হয়েছে। ৫ টি ঘরের নির্মান কাজ বাকী আছে। কাজ সম্পন্ন হলে হস্তান্তর করা হবে। ঘর পেয়ে তারা খুবি খুশি। তারা সকলেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও স্থানীয় এমপি মাহি বি চৌধূরীসহ প্রশাসনের সকলকে ধন্যবাদ জানানোর পাশাপাশি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

সিরাজদিখান উপজেলার আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফুল আলম তানভীর জানান, যে মানুষগুলোর কোনো জায়গা ছিল না, ঘর ছিল না, মাথার উপর কোন ছাদ ছিল না বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের পাকা ঘর তৈরি করে দিয়েছেন। ঘর পেয়ে তারা আনন্দিত ও উচ্ছ্বসিত।

আপনার মতামত দিন