আরিফ হোসেন হারিছ সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি :

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ধলেশ্বরী নদীতে ৬০০ বস্তা(৩০টন) সার বোঝাই একটি ট্রলার বাল্কহেডের ধাক্কায় ডুবে গেছে । গতকাল সোমবার ভোর সাড়ে ৪ টায় সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া এলাকায় ধলেশ্বরী নদীতে এ দুর্ঘটনা ঘটে । এ সময় ট্রলারে থাকা ৬০০ বস্তা(৩০টন ) ডিএপি সারসহ ট্রলারটি ডুবে যায় ।

জানা যায়,উপজেলার রাজানগর ইউনিয়নের সৈয়দপুর বাজারের নুপুর এন্টারপ্রাজের ব্যবস্থাপক বাদল মিয়া কুমিল্লার দাউকান্দি থেকে ৬০০ বস্তা
(৩০ টন) সরকারী বরাদ্ধের সার নিয়ে সৈয়দপুরের উদ্দ্যেশ্যে ট্রলার করে রওনায় দেয় । উপজেলার কুচিয়ামোড়া আসলে রাত হয়ে যাওয়ায় ট্রলারটি নোঙ্গর করেন । গত সোমবার ২২ নভেম্বর ভোর সাড়ে ৪ টায় বালুবাহী একটি বাল্কহেড ধাক্কা দিলে ট্রলারটি ডুবে যায় । এ সময় ট্রলারের মাঝিসহ ৩ জন স্টাফ সাতরে তীরে উঠতে সক্ষম হয় ।

সিরাজদিখান উপজেলা কৃষিকর্মকর্তা রোজিনা আক্তার জানান,‘আমাদের নভেম্বর মাসের বরাদ্ধের সার সৈয়দপুর নুপুর এন্টারপ্রাইজে যাওয়ার কথাছিল কিন্তু রাত হয়েগেলে সারসহ ট্রলারটি কুচিয়ামোড়া এলাকায় নোঙ্গর করলে গতকাল ভোর সাড়ে ৪ টার দিকে একটি বাল্কহেডের ধাক্কায় ডুবে যায়। ট্রলারটি এখনো উদ্ধার করা সম্ভব হয়নি । ’

উপজেলা ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম ঘটনার সত্যা স্বীকার করে বলেন,‘ট্রলারটি এখনো উদ্ধার করা যায়নি মঙ্গলবার ডুবরী এসে উদ্ধার কাজ করবে।