শেখ ইমরান হোসেন (স্টাফ রিপোর্টার)::

মুন্সীগঞ্জের সিরাজদীখান ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে চলছে কড়াকড়ি লকডাউন। গতকাল বহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা প্রজন্ত এক্সপ্রেসওয়ের বিভিন্ন পয়েন্টে ঘুরে এই চিত্র দেখা গেছে।

পুলিশ ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের কুচিয়ামোড়া কলেজগেট এবং নিমতলা এলাকায় অবস্থান নিয়ে। এক্সপ্রেসওয়েতে পণ্যবাহী কিছু গাড়ী ব্যতীত চোখ পড়েনি সিএনজি কিংবা ব্যাটারী চালিত অটো রিকসা। তবে কোন কারণে দু একটি মোটরসাইকেল ও পথচারী আসলেই পরতে হয়েছে পুলিশের জেরার মুখে।

এ ছাড়া সিরাজদীখান আনসার, র‍্যাব, বিজিপি, পুলিশ এবং গ্রাম পুলিশের সমন্বয়ে চলছে এ লকডাউন । আজ শুক্রবার থেকে লকডাউন বাস্তবায়নের জন্য সিরাজদীখানে সেনাবাহিনী মাঠে থাকবে বলেও জানান সিরাজদীখান ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম । এ দিকে লকডাউন বাস্তবায়নে গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতও পরিচালিত হয়েছে। উপজেলার ইছাপুরা বাজার সরকারী নিষধাজ্ঞা অমান্য করে দোকান খোলার অপরাধে দুটি দোকানের মালিককে ৫শ টাকা করে ১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আহম্মেদ সাব্বির সাজ্জাদ। এ ছাড়া প্রশাসনের জোরালো অভিযান বিভিন্ন বাজারে দোকান পাট বন্ধ ছিল।