লিমন মিয়া,ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহে ভেজাল ও নকল ঔষধ বিরোধী অভিযানে মোঃ গোলাম নবী নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত আরাপপুর মাস্টার পাড়া এলাকায় এই অভিযান চালানো হয়।

ঝিনাইদহ জেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ঔষধ প্রশাসনের যৌথ অভিযানের মাধ্যমে নকল ও ভেজাল ঔষধ উদ্ধার ও ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতে নকল ঔষধ সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে মোঃ গোলাম নবী (৩৮) কে ঔষুধ আইন, ১৯৪০ এর ১৮ (ক)(আ) ধারা লংঘনের অপরাধে একই আইনের ২৭ ধারায় ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান সরকার এই আদালত পরিচালনা করেন। এসময় ঝিনাইদহ ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক রেহান হাসান,ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল,বিসিডিস ঝিনাইদহ শাখার সভাপতি মোঃ রফিকুল করিম,সহ সভাপতি মোঃ মোস্তাকিবুর রহমানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। অভিযানে নকল গড়হঃরধৎ ১০, গড়হধং ১০, চধহঃড়হরী ২০ ও ঝবপষড় ২০ উদ্ধার করা হয়। ঝিনাইদহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, আমরা অনেক দিন ধরেই ঝিনাইদহে নকল ও ভেজাল ঔষধ তৈরি ও মজুদের অভিযোগ পাচ্ছিলাম।

বৃহস্পতিবার রাতে একটি গোপন সূত্রে সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করি। অভিযানে আরাপপুরের মাস্টার পাড়ার গোলাম নবীর বাড়িতে মজুদকৃত নকল ও ভেজাল বিভিন্ন প্রকারের ঔষধ জব্দ করা হয়। গোলাম নবীকে ভ্রাম্যমাণ আদালতে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।