স্টাফ রিপোর্টারঃ নবীন মাহমুদ

ঝালকাঠি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী লিয়াকত আলী তালুকদার ১৭ হাজার ৯৭৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আফজাল হোসেন নারিকেল গাছ প্রতীক নিয়ে ৫৯৪ ভোট এবং ইসলামী আন্দোলনের প্রার্থী মো. হাবিবুর রহমান পেয়েছেন ৪১৫ ভোট। লিয়াকত আলী তালুকদার ঝালকাঠি পৌর আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান মেয়র।

সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডের ২২টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যায় রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া তথ্যানুযায়ী এ ফলাফল জানা যায়।

এদিকে, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিতরা হলেন: ১নং ওয়ার্ডে রেজাউল করিম জাকির, ২নং ওয়ার্ডে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) হাফিজ আল মাহমুদ, ৩নং ওয়ার্ডে এসএম আল-আমিন, ৪নং ওয়ার্ডে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) মো. কামাল শরীফ, ৫নং ওয়ার্ডে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) তরুণ কর্মকার, ৬নং ওয়ার্ডে আব্দুল কুদ্দুস হাওলাদার, ৭নং ওয়ার্ডে হুমায়ুন কবির, ৮নং ওয়ার্ডে হাবিবুর রহমান হাবিল ও ৯নং ওয়ার্ডে হুমায়ুন কবির সাগর।

এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন ১, ২ ও ৩নং ওয়ার্ডে তাছলিমা বেগম, ৪, ৬ ও ৭নং ওয়ার্ডে মালা বেগম এবং ৫, ৮ ও ৯নং ওয়ার্ডে সাবিনা ইয়াসমিন।