প্রতিনিধি, কেরানিগঞ্জঃ কেরানীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মীভূত হয়ে গেছে অফিস ও কারখানা। শুক্রবার রাত ১টার দিকে উপজেলার বাস্তা ইউনিয়নের রাজা বাড়ি এলাকায় এই অগ্নি কান্ডের ঘটনাটি ঘটে। অগ্নিকান্ডে আরাফাত ট্রেডার্স নামে একটি অফিস ও একটি মিষ্টির বক্স তৈরির কারখানা পুরে যায়। এতে অফিসে থাকা আসবাবপত্র, নগদ টাকা, গুরুত্বপূর্ণ কাগজপত্র, কারখানার মেশিন পত্রসহ আগুনে পুরে ১০লক্ষাধিক ক্ষতি হয়েছে বলে যানাগেছে। কেরানীগঞ্জ ফায়ার সার্ভিস ও এলাকবাসী মিলে আগুন নিয়ন্ত্রেনে আনে। এই ঘটনায় কোন হতাহরে ঘটনা ঘটেনি।
কারখানার মালিক সাইদুর ইসলাম যানান, গতকাল শুক্রবার থাকায় অফিস ও কারখানা বন্ধ ছিল। রাতে আমি স্টান বাজার ছিলাম। রাত পনে ২টার দিকে আমার কাছে ফোন আসে আমার কারখানায় ও অফিসে আগুন লাগছে এসে দেখি আমার সব পুরে শেষ হয়ে গেছে। অফিসের ডয়ারে আমার নগদ টাকাসহ ২টি গাড়ির কাগজপত্র ছিল সব পুরে শেষ হয়ে গেছ। এলাকায় আমার অনেক সত্রু আছে। কেও শত্রুতা বসত এখানে আগুন লাগিয়ে দিয়েছে।
কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফারুক আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা রাত ১টার দিকে আগুন লাগার কথা শুনে ঘটনা স্থলে যাই। প্রায় ১ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনি। আমাদের ধারনা বৈদুতিক সংযোগ থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।
কেরানীগঞ্জ দক্ষিন থানার ভারপ্রপ্ত কর্মকর্তা আবুল কালাম বলেন, এবিষয়ে থানায় একটি সাধারণ ডাইরি হয়েছে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে।