শেখ শোভন আহমেদ, ঝিনাইদহ প্রতিনিধি:

 আবারো অভিভাবক শূণ্য হলো শৈলকুপা উপজেলা আওয়ামীলীগের নেতা-কর্মীরা । বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা শিকদার মোশাররফ হোসেন সোনার পর এবার তার স্ত্রী উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার শেফালী বেগমও চলে গেলেন না ফেরার দেশে। তিনি ছিলেন সদালাপী ও মিষ্টভাষী । হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৪ নভেম্বর স্বামী শিকদার মোশাররফ হোসেন সোনার মৃত্যুতে শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হলে উপনির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিকদার শেফালী বেগম কে দলীয় মনোনয়ন দেন। নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন শিকদার শেফালী বেগম। প্রায় দেড় বছর তিনি সুনামের সাথে শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন।মরহুমা শিকদার শেফালী বেগমের বাড়ি উপজেলার হাকিমপুর ইউনিয়নের নলখোলা গ্রামে। পারিবারিক ও আওয়ামীলীগের দলীয় সূত্রে জানা গেছে, রবিবার দিবাগত রাতে শৈলকুপাস্থ নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে শৈলকুপা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার করলে সেখানে রাত ১০.২৫ মিনিটে তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কান্নায় ভেঙ্গে পড়েন দলের নেতা-কর্মী, সমর্থক সহ সর্বস্তরের মানুষ। শৈলকুপার তরুন আওয়ামীলীগ নেতা শিকদার ওয়াহিদুজ্জামান ইকুর মায়ের মৃত্যুর খবরে বাড়িতে ভিড় জমাতে থাকেন হাজার হাজার কর্মী-সমর্থক

এদিকে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আবদুল হাই শেফালী বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। সমবেদনা জানিয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু সহ অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা।

সোমবার বেলা ১১টায় শৈলকুপা সরকারী ডিগ্রি কলেজ মাঠে শিকদার শেফালী বেগমের নামাজে জানাজায় উপজেলার সর্বস্তরের হাজার-হাজার মানুষ উপস্থিত হয়। মরহুমার তিন সন্তান সহ এসময় আরো উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দূল হাই, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ, ঝিনাইদহ সদরের উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ, মহেশপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম,পরিচালক স্থানীয় সরকার(বিভাগীয় কমিশনার কার্যালয়) খুলনা মো: গিয়াস উদ্দিন, অতিরিক্ত জেলা প্রসাশক(রাজস্ব) রাজিবুল ইসলাম শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা লিজা, সহকারি কমিশনার (ভ’মি) বনি আমিন সহ উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

দ্বিতীয় দফা জানাজা শেষে হাজার হাজার মানুষের শ্রদ্ধা-ভালবাসায় গ্রামের বাড়ি নলখোলাতে স্বামী শিকদার মোশাররফ হোসেনের কবরের পাশে শিকদার শেফালী বেগম কে দাফন করা হয়।

আপনার মতামত দিন